কারখানা থেকে চুরি যাওয়া কোটি টাকার কাপড় উদ্ধার, গ্রেফতার ১০

চট্টগ্রাম পোশাক করাখানা থেকে চুরি হওয়া ১০১ রোল কাপড় উদ্ধার করা হয়েছে। চুরির সঙ্গে জড়িত ১০ জনকে গ্রেফতার করেছে পিবিআই।

চুরির ঘটনায় ব্যবহৃত এতটি প্রাইভেটকার জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, মো. আবুল বশর প্রধান (৪৫), মোহাম্মদ ফারুক (৪০), মোহাম্মদ হৃদয় (২০), মোহাম্মদ মুজিবুল হক (৪৫), মো. পারভেজ (২৬), মো. ইউসুফ প্রকাশ কালু (৫২), মো. আলমগীর (৩৮), মো. সামছুল আলম (৫৩), মো. মাসুদ আলম প্রকাশ পিচ্চি মাসুদ (৪৭) ও মো. আরিফুর রহমান চৌধুরী (৪০)।

পিবিআই চট্টগ্রাম মেট্টো ইউনিট প্রধান পুলিশ সুপার নাইমা সুলতানা জানান, পটিয়ার পাচরিয়া হুলাইন এলাকায় দি নীড এ্যাপারেলস (প্রা.) লিমিটেডের ওয়্যার হাউজ থেকে গ্রীল কেটে গত ১৮, ২৩ ও ২৬ কাপড়ের রোল চুরি হয়। চুরি হওয়া কাপড়ের রোলগুলো বিভিন্ন স্থানে বিক্রয় করেছে। গত ২৬ আগস্ট প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ ওয়্যার হাউজে প্রবেশ করলে চুরির ঘটনা জানতে পারে। পরবর্তীতে গোডাউনের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করে চোরদের ব্যবহৃত পিকআপ, একটি সাদা রংয়ের পুরাতন মডেলের প্রাইভেটকার ও একটি সিএনজি গাড়ী পাহারা দিয়ে নিয়ে যেতে দেখা যায়।

তিনি আরও জানান, চুরির ঘটনায় থানায় এবং বিজিএমইএ ও আইন-শৃঙ্খলা বাহিনীদের অবহিত করে। চুরি যাওয়া ১৪৮ রোলের মধ্যে ১০১ রোল কাপড় নগরের কোতোয়ালী থানার টেরীবাজার কাটাপাহাড় লেইন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনায় নগরের কোতোয়ালী থানায় মামলা করা হয়। ১০১ রোল কাপড় বা ১১৯৫৯ গজ কাপড়ের মূল্য অনুমানিক ১ কোটি টাকা।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক মো. ইলিয়াস খান জানান, নগরের বিভিন্ন স্থান ও চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড, মিরেসরাই ও ফেনী জেলার একাধিকস্থানে অভিযান চালিয়ে ঘটনার মূল পরিকল্পনাকারীসহ জড়িত আসামিদের মধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। আসামিদের দেওয়া তথ্য মতে ঘটনায় ব্যবহৃত চট্টমেট্রো চ-১১-৫৩৩৬ নম্বরের প্রাইভেটকার সীতাকুণ্ড থানার শীতলপুর এলাকা থেকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আন্তঃজেলা ডাকাত-চোরদের ২০-২৫ জনের একটি সক্রিয় সদস্য প্রাইভেট কার, পিকআপ, সিএনজি যোগে ঘটনাস্থলে ওয়্যার হাউজে চুরি করে। মামলার তদন্ত প্রক্রিয়া অব্যাহত রয়েছে। জড়িত অন্য আসামিদের গ্রেফতার অব্যাহত আছে।